খুলনা, বাংলাদেশ | ১৪ আশ্বিন, ১৪৩১ | ২৯ সেপ্টেম্বর, ২০২৪

Breaking News

  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৭ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ৮৬০
  হেজবুল্লাহ প্রধান হাসান নাসরাল্লাহ নিহত, নিশ্চিত করেছে সশস্ত্র গোষ্ঠীটি
  ছাত্র আন্দোলনে ১৫৮১ জন নিহত হয়েছেন : স্বাস্থ্য বিষয়ক উপ কমিটি
তুরস্কে সার্ক মানবাধিকার ফাউন্ডেশনের মহাসচিব

“মানুষের মৌলিক অধিকার নিশ্চিত করা রাষ্ট্রের দায়িত্ব”

গে‌জেট ডেস্ক

তুরস্কের হিউম্যান রাইটস এন্ড ইকুয়ালিটি ইন্সটিটিউশন এর ডেপুটি হেড ও আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের কো অর্ডিনেটর ইজগি কাশকাভাল ওকেয়া’র সাথে সাক্ষাৎ করেছেন সার্ক মানবাধিকার ফাউন্ডেশনের মহাসচিব ও ইলেকশন মনিটরিং ফোরামের চেয়ারম্যান অধ্যাপক মোহাম্মদ আবেদ আলী। মঙ্গলবার (২৫ জুন) তুরস্কের আঙ্কারায় ইন্সটিটিউশন ভবনে সৌজন্য সাক্ষাৎ ও মতবিনিময় অনুষ্ঠিত হয়।

এ সময় ডেপুটি হেড ইজগি কাশকাভাল ওকেয়া বলেন, বাংলাদেশ তুরস্কের একটি বন্ধুপ্রতীম রাষ্ট্র হিসেবে সে দেশের জনগণের জন্য আমাদের ভালোবাসা রয়েছে। দেশের সাধারণ জনগণের মৌলিক অধিকার নিশ্চিত করা রাষ্ট্রের দায়িত্ব। তবে রাষ্ট্র কোনভাবেই মানবাধিকার লঙ্ঘনের অপরাধে অভিযুক্ত হতে পারে না। দক্ষিণ এশিয়ার দেশসমূহে মানবাধিকার লঙ্ঘনের কিছু বিচ্ছিন্ন ঘটনা ঘটে যা খুবই নগণ্য। সার্বিক বিবেচনায় দক্ষিণ এশিয়ার মানবাধিকার পরিস্থিতি মোড়ল দেশের তুলনায় সমুন্নত বলে মন্তব্য করেন তিনি।

এ সময় সার্ক মানবাধিকার ফাউন্ডেশনের মহাসচিব অধ্যাপক আবেদ আলী ইজগি কাশকাভাল ওকেয়া’কে সংগঠনের স্মরণিকা প্রদান করেন এবং বাংলাদেশে গণতন্ত্র ও মানবাধিকার বিষয়ক সেমিনারে অংশগ্রহণের আমন্ত্রণ জানান। সার্ক মানবাধিকার ফাউন্ডেশনের কার্যক্রমের চিত্র প্রত্যক্ষ করে তিনি সংগঠনের ভুয়সী প্রশংসা করেন এবং বলেন আগামীতে সার্ক মানবাধিকার ফাউন্ডেশনের সাথে যোগাযোগ অব্যাহত থাকবে।

খুলনা গেজেট/এএজে




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!